৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু

চট্টগ্রাম নগরের ছয়টি স্পটে ট্রাকে করে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি।টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর দেড়টায় জানান, আগে আসলে আগে পাবেন ভিত্তিতে চট্টগ্রাম নগরের কোতোয়ালি, বায়েজিদ, পাহাড়তলী, হালিশহর, বন্দর ও ইপিজেড থানা এলাকায় টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু করা হয়। প্রতি ট্রাকে ১ টন করে প্রথম দিন ৬টি ট্রাকে বিক্রি করা হচ্ছে। একজন সর্বোচ্চ ১ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। বাজারে স্থিতিশীলতা না আসা পর্যন্ত টিসিবির একার্যক্রম চলবে।

তিনি বলেন, সকাল ১১টায় শুরু হবার কথা থাকলেও কিছু কারণে আমরা ১টা থেকে বিক্রি শুরু করেছি। প্রতিজনকে সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ দেয়া হবে। এ কার্যক্রম টানা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

যেকোনো এলাকার মানুষ এসব স্থান থেকে পেঁয়াজ কিনতে পারবেন। টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জানান, মিশর থেকে পেঁয়াজ আসায় দেশের সবচেয়ে বড় পাইকারি বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জে পেঁয়াজের দামে দরপতন হয়েছে। এ বাজারে কেজিতে ৫০ থেকে ৭০ টাকা পর্যন্ত কমেছে পেঁয়াজের দাম। তবে পাইকারি বাজারে দাম কমলেও এখনো খুচরা বাজারে আগের দামেই পেঁয়াজ কিনছেন ক্রেতারা।

তাই পেঁয়াজের দাম ক্রেতাদের নাগালের মধ্যে রাখতে সরকারী এ প্রতিষ্ঠানটি মঙ্গলবার থেকে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করে।

Facebook Comments