সুনামগঞ্জ-সিলেট রুটে এসি বাস চালু করলো বিআরটিসি

সিলেট-সুনামগঞ্জ রুটে এবার শীততাপ নিয়ন্ত্রিত (এসি বাস) চালু করেছে সরকারী প্রতিষ্ঠান বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)।

১৯ বুধবার জুন থেকে এই রুটে এসি বাস সার্ভিস চালু করা হয়। প্রতিদিন দুটি এসি বাস সিলেট-সুনামগঞ্জ রুটে যাওয়া-আসা করবে বলে জানিয়েছেন বিআরটিসি’র কর্মকর্তারা।

যাত্রী দুর্ভোগ কমাতে গত ৩ জুন এই রুটে নন এসি বাস সার্ভিস চালু করে বিআরটিসি। তবে বিআরটিসি বাস বন্ধের দাবিতে ওইদিনই সিলেট-সুনামগঞ্জ রুটে ধর্মঘট ডাকে বাস মালিক শ্রমিকরা। এই সার্ভিস বন্ধের দাবিতে ২৪ জুন থেকে পুরো সিলেট বিভাগে ধর্মঘটের হুমকি দিয়েছে বাস মালিক-শ্রমিকরা।

তবে পরিবহন মালিক-শ্রমিকদের এমন দাবিকে অনায্য ও হয়রানিমূলক আখ্যা দিয়ে বিআরটিসির সার্ভিস অব্যাহগত রাখা ও বাসের সংখ্যা বৃদ্ধির দাবিতে গত কয়েকদিন ধরে সিলেট ও সুনামগঞ্জে বিক্ষোভ করছে বিভিন্ন নাগরিক সংগঠন।

পাল্টাপাল্টি এই কর্মসূচীর মধ্যেই বুধবার থেকেই এ রুটে এসি বাস সার্ভিস চালু করলো বিআরটিসি।

বিআরটিসি’র সিলেট প্রতিনিধি ওয়াহিদ সুয়াইব বলেন, এই গরমে যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য মঙ্গলবার থেকে দুটি এসি বাস সিলেট-সুনামগঞ্জ রুটে চালু করা হয়েছে। প্রতিটি জেলায় বিআরটিসি বাস চালু করতে সরকার যে পরিকল্পনা নিয়েছে তার অংশ হিসেবেই এ সার্ভিস শুরু হয়েছে।

তিনি বলেন, সিলেট-সুনামগঞ্জ রুটে এসি বাসের জনপ্রতি ভাড়া ১৮০ টাকা ও নন এসি বাসের ভাড়া ১১০টাকা নির্ধারণ করা হয়েছে। সিলেটের কুমারগাও বাস টার্মিনাল থেকে বাসগুলো ছাড়বে। তবে নগরীর মদিনা মার্কেটে আরেকটি কাউন্টার খোলা হবে। আর সুনামগঞ্জের নতুন ও পুরাতন বাস টার্মিনালে দুটি কাউন্টার থাকবে।

 

Facebook Comments