পরিচয় পালটে এবার পরিচালক রাধিকা

খোলামেলা ফটোশুট থেকে শুরু করে বোল্ড দৃশ্যে অভিনয়ের জন্য বিশেষ খ্যাতি রয়েছে ভারতীয় অভিনেত্রী রাধিকা আপ্তের। বলিউডের পাশাপাশি তামিল, তেলেগু ও বাংলা সিনেমাতেও দেখিয়েছেন নিজের দক্ষতার ছাপ। এবার এই নায়িকা দক্ষতা দেখাতে চলেছেন সিনেমা পরিচালনায়।

জানা গেছে, পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন অভিনেত্রী রাধিকা আপ্তে। পূর্ণদৈর্ঘ্য নয়, এই বলিউড তারকা পরিচালকের তালিকায় নাম লেখাতে যাচ্ছেন স্বল্পদৈর্ঘ্য সিনেমার মাধ্যমে। সম্প্রতি পরিচালনার ঘোষণা দিয়ে নতুন করে আলোচনায় এসেছেন তিনি।

রাধিকা পরিচালিত প্রথম স্বল্পদৈর্ঘ্য সিনেমার নাম ‘স্লিপওয়াকার্স’। সিনেমার গল্পের বিষয় শুনে অনেকে মতপ্রকাশ করেছেন, এটি ভিন্ন ধরনের একটি কাজ হতে যাচ্ছে। কারণ ঘুমের মধ্যে হেঁটে বেড়ানো মানুষদের গল্প নিয়ে আগে কখনও সিনেমা নির্মাণ হয়নি। রাধিকা নির্মিত প্রথম সিনেমা কেমন হবে, তা নিয়ে এখন থেকেই জল্পনা-কল্পনা শুরু করেছেন চলচ্চিত্রবোদ্ধা ও দর্শকরা।

তবে এসব কথা নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছেন না রাধিকা। তার কথায়, যে বিষয় নিয়ে ‘স্লিপওয়াকার্স’ তৈরি হচ্ছে, তা যদি দর্শককে ভাবিয়ে তোলে, তাহলেই সিনেমা নির্মাণ সার্থক হবে। তাই নির্মাণের আগে কাজের ভালো-মন্দ দিক নিয়ে কথা বলতে চান না রাধিকা। তিনি বলেন, ‘৩০ মিনিট ব্যাপ্তির এ সিনেমাটি প্রমাণ করবে, পরিচালক হিসেবে আমি কতটা সম্ভাবনাময়। তাই কাজের প্রতিটি ধাপ সতর্কতার সঙ্গে অতিক্রম করছি, যাতে ভালো কিছু হয়।’

রাধিকার ভিন্ন ধরনের চরিত্র বাছাই করার প্রবণতাই তাকে দর্শকদের কাছে প্রিয় করে তুলেছে। রাধিকা অভিনীত ‘প্যাডম্যান’ এবং ‘আন্ধাধুন’ ইতোমধ্যেই বাগিয়ে নিয়েছে জাতীয় পুরস্কার। এছাড়া সামনেই নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে ‘রাত আকেলি হ্যায়’ সিনেমাতে দেখা যাবে তাকে। লখনউতে সিনেমার প্রথম ভাগের শুটিং ইতোমধ্যেই শেষ হয়েছে।

অন্যদিকে, হলিউডেও ক্রমশ চেনা মুখ হয়ে উঠেছেন রাধিকা। ‘দ্য ওয়েডিং গেস্ট’-এর পরে দেব পাটেলের বিপরীতে ‘লিবার্টি: অ্যা কল টু স্পাই’ নামের আরও একটি হলিউড সিনেমাতে অভিনয় করে ফেলেছেন রাধিকা। গত জুলাই মাসে এর প্রিমিয়ার হয়ে গিয়েছে এডিনবরা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে।

সূত্র: ইন্ডিয়া ওয়েস্ট

Facebook Comments