মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে নিহত বাংলাদেশি

নাফনদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর অতর্কিত গুলিতে নুর মোহাম্মদ নামের এক জেলে নিহত হয়েছে । এ সময় আহত হয় আবুল কালাম নামের অপর এক জেলে। বাংলাদেশি কয়েকজন জেলে নাফনদীতে ঠেলা জাল নিয়ে মাছ শিকার করতে গেলে মিয়ানমার সীমান্তরক্ষী নৌ-বাহিনীর সদস্যরা গুলি চালায় ।

জানা যায়, আজ বৃহস্পতিবার ভোররাতের দিকে টেকনাফ-২ বিজিবি আওয়তাধিন খারাংখালী বিওপির একদল বিজিবি জওয়ান টহলকালে ৫নং সুইচ গেইট সংলগ্ন এলাকায় গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে দেখতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন গুলিবিদ্ধ দুই ব্যক্তির মধ্যে একজন মৃত এবং অপরজন কাতরাচ্ছে।

আহত ব্যক্তির কাছে জিজ্ঞাসাবাদে নিহত ব্যক্তি হোয়াইক্যং পূর্ব মহেশখালীয়া পাড়ার জেলে মৃত ছিদ্দিক আহমদের পুত্র নুর মোহাম্মদ (৩৪) এবং আহত ব্যক্তি একই গ্রামের বক্তার আহমদের পুত্র আবুল কালাম (৩২) নিশ্চিত হয়।

এরপর বিজিবি সদস্যরা তাকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সকালে কক্সবাজার পাঠানো হয়।

অপরদিকে গুলিতে নিহত জেলের মৃতদেহটি বিজিবির সহযোগিতায় উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

স্থানীয় ইউপি মেম্বার জাহেদ হোছাইন বলেন, গুলিতে নিহত এবং আহত ব্যক্তিরা অসহায়-গরীব এবং অত্র এলাকার প্রকৃত জেলে। অভাবের তাড়নায় নাফনদীতে ঠেলা জাল টানতে গিয়েই নাফনদীতে টহলরত মিয়ানমার নৌ-বাহিনীর গুলিতে নিহত এবং আহতের ঘটনা ঘটে।

এ ব্যাপারে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোঃ. ফয়সল হাসান খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Facebook Comments