মানুষকে বাড়িতে রাখতে এগিয়ে এল পর্নহাব

বিশ্বব্যাপি মহামারিতে পরিণত হওয়া করোনা ভাইরাসে ত্রস্ত দুনিয়া। যতদিন যাচ্ছে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রত্যেককে বাড়িতে থাকার অনুরোধ জানাচ্ছে সরকার। এমন পরিস্থিতিতে মানুষকে বাড়িতে রাখতে ফের এগিয়ে এল পর্নহাব। গোটা বিশ্বের মানুষ এবার এই পর্নোগ্রাফি সাইটের প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাবেন বিনামূল্যে।

করোনায় বিপর্যস্ত ইটালির জন্য আগেই এই পরিষেবা চালু করেছিল পর্নসাইটটি। জানিয়েছিল, নীল ছবির জগতে ডুব দিতে আর কোনও টাকা খরচ করতে হবে না। বিনামূল্যে মিলবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন। কারণ একটাই। মানুষ যাতে বাড়িতে থাকেন। কারণ বাড়িতে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখাই করোনাকে আটকানোর একমাত্র উপায়।

ইটালিবাসীরা যাতে বাড়িতে একঘেয়ে অনুভব না করেন এবং করোনা আতঙ্ক ভুলে থাকতে পারেন, তার জন্যই গোটা মার্চ মাস ইটালিতে বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর এই পরিষেবা তারা চালু করে স্পেন ও ফ্রান্সেও। এবার এই জনপ্রিয় সাইট জানাল, বিশ্বের প্রতিটি প্রান্তের মানুষই এই সুবিধা পাবেন। ২৩ এপ্রিল পর্যন্ত যে কেউ (প্রাপ্তবয়স্ক) সাবস্ক্রাইব করে ইচ্ছে মতো নীল ছবি দেখতে পারবেন। মঙ্গলবার টুইটারে পর্নহাবের তরফে জানানো হয়, “বাড়িতে থেকে করোনাকে আটকাতে সাহায্য করুন। COVID-19 আমাদের জীবনে মারাত্মক প্রভাব ফেলছে। আর তাই পর্নহাব সিদ্ধান্ত নিয়েছে, ২৩ এপ্রিল পর্যন্ত বিশ্বব্যাপী বিনামূল্যে দেওয়া হবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন। তাই বাড়িতে থাকুন আর আনন্দে থাকুন।”

পর্নহাবের এই সাবস্ক্রিপশনের জন্য মোটা অঙ্কের অর্থ খরচ করতে হয় ইউজারদের। কিন্তু বর্তমানে এই সাবস্ক্রিপশনের জন্য কোনও ক্রেডিট কার্ডের তথ্য দিতে হবে না।

এখানেই শেষ নয়, আর্থিকভাবে ইটালির হাসপাতালগুলির পাশেও দাঁড়িয়েছে পর্নহাব। আগে তারা জানিয়েছিল, মার্চে ‘মডেলহাব’ থেকে আয় করা অর্থ হাসপাতালে দান করা হবে। এবার ঠিক করেছে, এপ্রিলের আয়ের ৮৫ শতাংশও দান করবে তারা।

Facebook Comments