বাংলাদেশসহ ৩১ দেশের সঙ্গে ফ্লাইট বন্ধ করলো কুয়েত

বাংলাদেশসহ ৩১টি দেশ থেকে সরাসরি বাণিজ্যিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে কুয়েত। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

এর আগে গত ৩০ জুলাই বাংলাদেশসহ ৭টি দেশকে নিষেধাজ্ঞা দিয়েছিল কুয়েত। তবে বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে নিষেধাজ্ঞায় থাকা দেশের তালিকা আরও বাড়ালো দেশটি।

শনিবার (১ আগস্ট) কুয়েতের সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালকের তরফ থেকে পাঠানো এক বার্তায় বলা হয়, করোনার সংক্রমণ ঠেকাতে এবার নিষেধাজ্ঞার তালিকা আরও লম্বা করা হয়েছে। এতদিন নিষেধাজ্ঞার আওতায় থাকা সাতটি দেশ ছিল- বাংলাদেশ, ফিলিপাইনস, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, ইরান ও নেপাল।

নতুন তালিকায় নিষেধাজ্ঞার আওতায় পড়া ৩১টি দেশ হলো- বাংলাদেশ, ভারত, চীন, ব্রাজিল, কলম্বিয়া, আর্মেনিয়া, ফিলিপাইনস, সিরিয়া, স্পেন, সিঙ্গাপুর, বসনিয়া এন্ড হার্জেগোভনিয়া, শ্রীলঙ্কা, নেপাল, ইরাক, মেক্সিকো, ইন্দোনেশিয়া, চিলি, পাকিস্তান, মিশর, লেবানন, হংকং, ইতালি, উত্তর মেসিডোনিয়া, মলদোভা, পানামা, পেরু, সার্বিয়া, মন্টিনেগ্রো, ডমিনিকান রিপাবলিক ও কসোভো।

উল্লেখ্য, বাংলাদেশসহ এশিয়ার কয়েকটি দেশের অন্যতম শ্রমবাজার কুয়েত। মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ ছোট আয়তনের দেশটির মোট জনসংখ্যার মাত্র ৩০ শতাংশ স্থানীয় নাগরিক এবং ৭০ শতাংশই অভিবাসী।

Spread the love

Facebook Comments