ফাযিল ও কামিল পরীক্ষার ফল প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীন ফাযিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা ২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা ২০১৬ এর ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফলে ফাযিল দ্বিতীয় বর্ষের (অনিয়মিত) পাশের হার ৮৪.১৯ শতাংশ, তৃতীয় বর্ষ (নিয়মিত) ৯৮.১০ শতাংশ এবং কামিল ২য় পর্বের (অনিয়মিত) পাশের হার ৮৯.২০ শতাংশ বলে জানা গেছে।

সোমবার ১৭ জুন দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশসন ভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, ফাযিল (স্নাতক) দ্বিতীয় বর্ষে (অনিয়মিত) মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ হাজার ৬ শত ৫৬ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৩ হাজার ৭২২ জন।

তৃতীয় বর্ষের (নিয়মিত) পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৫ হাজার ৯ শত ২১জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৪৫ হাজার ২শত ৯৪ জন। এছাড়া কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষায় মোট অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৯’শ ৫৪ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ৮’শ ৫১ জন শিক্ষার্থী।

এ দিকে পরীক্ষা শেষ হওয়ার দীর্ঘ সাড়ে ৬ মাস পর এই ফলাফল প্রকাশিত হয়েছে বলে জানা গেছে। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর একযোগে ফাযিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা ২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা ২০১৬ শুরু হয়। পরীক্ষা শেষ হয় চলতি বছরের ৩ ডিসেম্বর।

উল্লেখ্য, ফাযিল (স্নাতক) দ্বিতীয় বর্ষ (অনিয়মিত), তৃতীয় বর্ষ পরীক্ষা ২০১৭ এবং কামিল (স্নাতকোত্তর) ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা ২০১৬ এর ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

Facebook Comments