নিউ ইয়র্কে সন্ত্রাসীদের টার্গেট বাঙালিরা

নিউ ইয়র্কের আইন শৃঙ্খলার চরম অবনতি ঘটেছে। নতুন বছরে পাল্লা দিয়ে বেড়ে চলেছে হেট ক্রাইমসহ অন্যান্য অপরাধ। নতুন বছরে যেন পাল্লা দিয়ে বেড়ে চলেছে এর প্রবণতা। এই আক্রমণের হার ব্রুকলিনের ওজন পার্ক এলাকায় সবচেয়ে বেশি। আর এর স্বীকার বাংলাদেশিরাই বেশি হচ্ছেন।

রাতে কাজে যাওয়া-আসার সময় হঠাৎ করেই আক্রান্ত হন ভুক্তভোগীরা। প্রতিকার বা প্রতিরোধেরো কোন উপায় থাকে না। এর মধ্যে কয়েকজন বাংলাদেশি এদের আক্রমণের স্বীকার হয়। একটি সিসি টিভির ফুটেজে দেখা যায়, ৩/৪ জনের একটি দল এক মোবাইল ফোন স্টোরে প্রথমে কিছু দেখছিল পরে হঠাৎ করেই বিক্রেতাকে আক্রমণ করে কয়েকটি মোবাইল সেট নিয়ে দৌড়ে চলে গেল!

সম্প্রতি ব্রঙ্কসে কাজ শেষ করে বাসায় যাবার সময় একজন বাঙালি নারীকে আক্রমণ করে দুষ্কৃতকারী। তার মাথা আর হাতে আঘাত করে।

রাস্তার পাশে নামীদামী গাড়ী পার্ক করা থাকে সবসময়। কিন্তু সম্প্রতি দেখা যায়, গাড়ীর গ্লাস ভেঙে ভেতরের জিনিসপত্র তছনছ করে নিয়ে যাচ্ছে। এমনকি পার্ক করা গাড়ির চারটি চাকাই খুলে নিয়ে গেছে এমন দৃশ্যও হামেশাই চোখে পড়ে। আর এই ঘটনা ক্যুইন্স, ব্রুকলীন, ব্রঙ্কস সর্বত্রই ঘটে চলেছে। রাতে গাড়ি চালান এমন চালকরা প্রায়ই আক্রান্ত হন সন্ত্রাসীদের দ্বারা।

গেল কিছু দিন আগে দুজন পুলিশ অফিসার নিহত হন সন্ত্রাসীদের গুলিতে। মেয়র পুলিশের বিবাদও দৃষ্টি আকর্ষণ করেছে সবার। এই নিয়ে দুই জন কর্মকর্তা বরখাস্তও হয়েছেন।

হঠাৎ আইনশৃঙ্খলার এমন অবনতিতে উদ্বিগ্ন সাধারণ মানুষ।

Facebook Comments