নারী ক্রিকেটারদের সিরিজ জয়

দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম ম্যাচ হেরেও টানা দুই জয়ে ওয়ানডে সিরিজ (২-১) নিজেদের করে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রেটোরিয়ায় সিরিজ নির্ধারণী ম্যাচে প্রোটিয়া ইমার্জিং দলকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে টাইগ্রেস ইমার্জিং দল।

দক্ষিণ আফ্রিকার ১৭৭ রানের লক্ষ্য বাংলাদেশ পাড়ি দেয় মাত্র এক উইকেট হারিয়ে ৩২ বল হাতে রেখে।

শারমিন আক্তার সুপ্তা ৮৩ ও নিগার সুলতানা জ্যোতি ৪৮ রান করে অপরাজিত থাকেন। দ্বিতীয় উইকেট জুটিতে এই দুই ব্যাটার অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ১০৪ রান।

মুর্শিদা খাতুন ও শারমিন সুপ্তার ওপেনিং জুটিই বাংলাদেশকে দেখায় জয়ের দিশা। ৩১ রান করে মুর্শিদা রান আউট হলে ভাঙে ৭৫ রানের জুটি। সেখান থেকে সহজেই দলকে জয়ের বন্দরে নোঙর করান জাতীয় দলের এই ক্রিকেটার।

তার আগে বাংলাদেশের কাজটা সহজ করে দেন ফাহিমা খাতুন, নাহিদা আক্তার ও খাদিজাতুল কুবরা মিলে। এ স্পিন-ত্রয়ী দারুণ বোলিং করে চাপে রাখেন সাউথ আফ্রিকার ব্যাটারদের। উইকেট নেয়ার পাশাপাশি আটকে রাখেন রান। যে কারণে ৫০ ওভারে ৭ উইকেট হারালেও ১৭৬-এর বেশি তুলতে পারেনি স্বাগতিকরা।

ফাহিমা ১০ ওভারে ৩২ রান দিয়ে তিনটি ও খাদিজাতুল ১০ ওভারে ৩৪ রান দিয়ে নেন দুটি উইকেট। নাহিদা ১০ ওভারে দেন মাত্র ২৭ রান। তুলে নেন একটি উইকেট। প্রোটিয়া মেয়েদের মধ্যে সর্বোচ্চ ৬৩ রান করেন তৃষা শেঠি। ওপেনার রবি শার্লি করেন ৩৫ রান।

আগামী ৩১ জুলাই শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। ইমার্জিং টিম নামে খেললেও দুটি দলের অধিকাংশ খেলোয়াড়ই জাতীয় দলের সদস্য।

Facebook Comments