দক্ষিণে নতুন মেয়র তাপস, উত্তরে পুরাতন আতিকুল

ঢাকাবাসী ভোটের মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আগামী পাঁচ বছরের জন্য মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নির্বাচিত করেছে।

ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) গতকাল দিনব্যাপী ভোট গ্রহণ ও গণনার পরে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার বেসরকারীভাবে তাদের নির্বাচিত হিসেবে ঘোষণা করেন। মেয়র নির্বাচনে এই প্রথম ইভিএম’র মাধ্যমে পুরো ভোট গ্রহণ সম্পন্ন হলো। আনুষ্ঠানিক ফলাফল পরে গেজেটের মাধ্যমে প্রকাশ করা হবে।

ডিএনসিসিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম ৪,৪৭,২১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি’র তাবিথ আউয়াল পেয়েছেন ২,৬৪,১৬১ ভোট। ডিএসসিসিতে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ৪,২৪,৫৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি’র ইশরাক হোসেন পেয়েছেন ২,৩৬,৫১২ ভোট।

ডিএনসিসি ও ডিএসসিসি’র রিটার্নিং অফিসার মো: আবুল কাশেম ও মো: আবদুল বাতেন ২,৪৬৮ ভোট কেন্দ্রের সকল ফলাফলের ভিত্তিতে পৃথকভাবে শিল্পকলা একাডেমী ও শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে এই ফল ঘোষণা করেন।

গতকাল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হয়।

Facebook Comments