ছুটি শেষে প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা

সাধারণ ছুটি বাড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা নেওয়ার সুযোগ নেই। ছুটি না বাড়লে ছুটির পর প্রথম সাময়িক পরীক্ষা নেয়া হবে।

শনিবার (১১ এপ্রিল) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মো. ফসিউল্লাহ।

মহাপরিচালক বলেন, ‘প্রথম সাময়িক পরীক্ষা বাতিল করা হয়নি। ছুটির কারণে পরীক্ষা নেওয়া যাচ্ছে না। পরিস্থিতি বিবেচনা করে ছুটির পর পরীক্ষা নেবো। ছুটি শেষ হলে অবশ্যই পরীক্ষা নেওয়া হবে। দেড়মাস পর পরীক্ষা নিলেও কোনও সমস্যা হবে না। ’

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, আগামী ১৫ এপ্রিল থেকে ২৪ এপ্রিলের মধ্যে প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় পরীক্ষা নেওয়ার সুযোগ নেই।

মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ বলেন, ‘ইতোমধ্যে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সংসদ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে। আর তা ওয়েবপোর্টালে আপলোড করা হচ্ছে। এরপরও যারা পিছিয়ে থাকবে তাদের জন্য ছুটির পর কিছুদিন ক্লাস নেওয়া হবে। সব দিক সমন্বয় করে প্রথম সাময়িক পরীক্ষা নেওয়া হবে। ’

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ ঠেকাতে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত স্কুল-কলেজ-মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। ভাইরাসের সংক্রমণ না কমলে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়তে পারে বলে জানা গেছে।

Spread the love

Facebook Comments