গৃহসজ্জা পণ্যের মেলা

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) আন্তর্জাতিক নির্মাণ ও গৃহসজ্জা পণ্যের মেলায় পাওয়া যাচ্ছে তিন হাজারেরও বেশি পণ্য। বাড়ির আধুনিক নির্মাণ উপকরণ ও গৃহসজ্জা সামগ্রী কিনতে চাইলে এ খাতের সবচেয়ে বড় এ মেলায় চলে আসতে পারেন ক্রেতা ও বিক্রেতারা।

বাংলাদেশিদের আধুনিক নির্মাণ প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিতে তিনদিনের এ মেলার আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২১ জুন) দ্বিতীয় দিনের মতো আইসিসিবির গুলনকশা, পুষ্পগুচ্ছ ও রাজদর্শন হলে চলছে এ মেলা। সবার জন্য সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকছে মেলা।

‘বাংলাদেশ বিল্ডকন-২০১৯’ এবং ‘জেট প্রেজেন্টস বাংলাদেশ উড-২০১৯’ শীর্ষক প্রদর্শনীর যৌথভাবে পঞ্চম আসরের আয়োজন করেছে ভারতের আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড।

এ দুই প্রদর্শনীতে বাংলাদেশ, চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, অস্ট্রিয়া, মালয়েশিয়া ও ইতালির ২৫০টি প্রতিষ্ঠান তিন হাজারেরও বেশি পণ্য তুলে ধরছে।

বিভিন্ন স্টলে নির্মাণ শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারি প্রযুক্তি, কাঠ ও আসবাবপত্র শিল্প নিয়ে সংশ্লিষ্ট মেশিনারী, হার্ডওয়্যার অ্যান্ড টুলস, ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিং, অ্যাব্রেসিভ অ্যান্ড অ্যাডেসিভসহ অন্যান্য পণ্য রয়েছে।

বাংলাদেশ উড-২০১৯ এ অ্যাসেম্বিং সল্যুশন্স, ব্রাশ অ্যান্ড রোলারস, অ্যাক্সোসরিজ, ক্যারিব্রেটিং অ্যান্ড সেন্ডিং মেশিন, অ্যাক্সটেরিয়র ক্ল্যাডিং, কাউন্টারটপ কমপ্যাক্ট, সেন্ডউইচ কমপ্যাক্ট, ল্যাবরেটরি গ্রেড, রেস্টরুম কিউবিকলস ডেকরেডিভ প্যানেলস, প্রি-ল্যামিনেটেড বোর্ডস, ডিজাইন ল্যামিনেটেড শিটস, ডোর ফিটিংস, ডোর স্কিন, ফাসেনারস, ফার্নিচার ফিটিংস, হাই-প্রেসার লেমিনেটস, লেগস, লক, টেবল ইকুইপমেন্টস, ওয়্যার ড্রোব অ্যাক্সেসরিজ, কানেকটরস, প্রোফাইল, কিচেন অ্যাক্সেসরিজ, প্লাইউড, টিম্বার, রেসিনস ইত্যাদিসহ এ শিল্প সংশ্লিষ্ট প্রয়োজনীয় উপকরণ পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ বিল্ডকন-২০১৯ প্রদর্শনীতে এসিপি, আর্কিটেকচারাল গ্যাস, অ্যাসফল্ট মিক্স প্ল্যান্টস, বিল্ডিং ম্যাটেরিয়ালস, বাথরুম ফিটিংস অ্যান্ড অ্যাক্সেসরিজ, বিল্ডিং স্ট্রেন্দেনিং সিস্টেম, সিভিল ইঞ্জিনিয়ারিং টেস্টিং ইকুইপমেন্টস, কোল মাইনিং রক বোল্টস, কম্পেকশন মেশিন, কংক্রিট অ্যান্ড বিটুমিন টেস্টিং ইকুইপমেন্টস, টাই অ্যান্ড কল রডস, ওয়েজ ওয়েল্ডিং টেকনোলজিসহ এ খাত সংশ্লিষ্ট প্রয়োজনীয় অ্যাক্সেসরিজ রয়েছে।

তিনদিনের প্রদর্শনী শেষ হবে শনিবার (২২ জুন)। প্রতিদিন সকাল ১১ থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

Spread the love

Facebook Comments