কাশ্মীরে বন্দুকযুদ্ধে পাঁচ ভারতীয় সেনা নিহত

জম্মু ও কাশ্মীরের হান্দওয়াড়ায় কথিত জঙ্গিদের সঙ্গে বন্দুক যুদ্ধে মারা গেছেন ভারতীয় পাঁচ সেনাকর্মী। তাঁদের মধ্যে দু’জন উচ্চপদস্থ সেনা আধিকারিক রয়েছেন। এই বন্দুকযুদ্ধে দু’জন জঙ্গিও খতম হয়েছে।

শনিবার থেকেই উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলার অন্তর্গত হান্দওয়াড়ার চাঞ্জমুল্লা অঞ্চলে শুরু হয়েছিল গুলির লড়াই। শনিবার জম্মু ও কাশ্মীরের পুলিশের সঙ্গে সেনাবাহিনীর জঙ্গি-বিরোধী এই যৌথ অভিযান শুরু হয়। এক সরকারি বিবৃতি থেকে তেমনটাই জানা যাচ্ছে। এও জানানো হয়েছে, দলটি আটকে পড়া সাধারণ নাগরিকদের উদ্ধার করতে সক্ষম হয়েছে।

ওই বিবৃতিতে বলা হয়েছে, গোয়েন্দা বাহিনীর কাছ থেকে প্রাপ্ত তথ্য জানা গিয়েছিল চাঞ্জমুল্লায় একটি বাড়িতে কয়েকজন সাধারণ নাগরিককে আটক করেছে জঙ্গিরা। এরপরই জম্মু ও কাশ্মীরের পুলিশে সঙ্গে সেখানে যৌথ অভিযান চালায় ভারতীয় সেনা। দলে ছিলেন পাঁচ সেনাকর্মী ও জম্মু-কাশ্মীর পুলিশকর্মীরা। ওই নাগরিকদের উদ্ধার করতে ঘটনাস্থলে পৌঁছে যায় দলটি।

এরপর ওই নাগরিকদের উদ্ধার করতে গিয়ে জঙ্গিদের উপরে গুলু চালাতে থাকে উদ্ধারকারী বাহিনী। শেষ পর্যন্ত সফল ভাবে ওই নাগরিকদের উদ্ধার করতে দলটি সফল হয় বলে বিবৃতিতে জানানো হয়েছে।

Spread the love

Facebook Comments