কাল্ট ফিল্ম ফেস্টিভ্যালে অ্যাওয়ার্ড জিতেছে তাসনীমুলের চলচ্চিত্র

তরুণ নির্মাতা মুহাম্মাদ তাসনীমুল হাসানের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লেট স্লিপিং ডগস লাই’ কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভ্যালের ৪১ তম সেশনে আউটস্ট্যান্ডিং এচিভমেন্ট এ্যাওয়ার্ড জিতে নিয়েছে এবং একই সাথে ২০২১ সালের জানুয়ারি মাসে কলকাতায় ‘গোল্ডেন ফক্স এওয়ার্ডস’ অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য আমন্ত্রিত হয়েছে।

এটি এর আগে একটি যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক সংগঠন লিফট-অফ গ্লোবাল নেটওয়ার্ক ফেস্টিভ্যালের ফাস্ট টাইম ফিল্মমেকার সেশনস-এ প্রদর্শনের জন্য মনোনয়ন পেয়েছিলো।

এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে আমাদের সমাজের কালো আঁধারের অন্তরালে থাকা মানুষের গল্প দেখানো হয়েছে। এতে অভিনয় করেন কল্লোল কবির, কে এম কনক, মাহমুদ রিমন, রায়হান ইশতিয়াক সনেট, নুরে আলম এবং সাকিনা ইসলাম ইশিকা প্রমুখ।

সিনেমাটোগ্রাফিতে ছিলেন আব্দুল্লাহ আল ফাহিম, কালার করেছেন হুমাম জামান, শিল্প নির্দেশনা দিয়েছেন তানভীর হাসান ইমন, সহকারী পরিচালনায় ছিলেন উইলসন এবং সাউন্ড ডিজাইনার হিসেবে কাজ করেছেন রাজেশ সাহা।

গতবছর শেষের দিকে তাসনীমুল ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি থেকে অনার্স সম্পন্ন করেন। বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েশন ফিল্ম হিসেবে তিনি এটি নির্মাণ করেছিলেন। তাসনীমুল দীর্ঘদিন জনপ্রিয় পরিচালক রেদওয়ান রনির সাথে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এরপর তিনি বিজ্ঞাপন ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ শুরু করেন। নির্মাণের পাশাপাশি লিখছেন গল্প ও চিত্রনাট্য। তার চিত্রনাট্যে তৈরি হওয়া কাঠবিড়ালি চলচ্চিত্রটি এ বছর ১৭ই জানুয়ারি দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

Spread the love

Facebook Comments