করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৮০৩

চীনের হুবেই প্রদেশে করোনা ভাইরাসে আরো ৮১ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়ার পর রোববার দেশটিতে মৃতের সংখ্যা ৮০৩-এ পৌঁছেছে।
এই সংখ্যা ২০০২-২০০৩ সালে অ্যাকুইট রেসপিরেটরি সিন্ড্রোম (সার্স) ভাইরাসে মৃতের বৈশিক সংখ্যাকে অতিক্রম করেছে। সার্স ভাইরাসে সে সময় ৭৭৪ জনের মৃত্যু হয়েছিল।

হুবেই-এর স্বাস্থ্য কমিশন প্রতিদিনের আপডেটে আরো ২ হাজার ১৪৭ জন রোগী আক্রান্তের খবর নিশ্চিত করেছে। মধ্যাঞ্চলীয় প্রদেশটিতে গত ডিসেম্বর মাসে এ ভাইরাস ছড়ায়। খবর এএফপি’র।

চীনের চতুর্দিকে এখন আক্রান্ত রোগীর সংখ্য ৩৬ হাজার ৬৯০ জন নিশ্চিত হওয়া গেছে। নতুন এই ভাইরাস গত ডিসেম্বরে হুবেই প্রদেশের রাজধানী উহানের একটি বন্য প্রাণী বিক্রির বাজার থেকে সাড়া দেশে ছড়িয়ে পড়ে বলে মনে করা হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা শনিবার বলেছে , চীনে প্রতিদিনের আপডেটে মৃতের সংখ্যা জানানো হচ্ছে, তবে অতি দ্রুত জানানোর ব্যপারে সতর্ক থাকতে হবে। মার্কিন দূতাবাস জানিয়েছে, উহানে ৬০ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এক নাগরিক বৃহস্পতিবার উহানে মারা যান। তার শরীরে এ ভাইরাস ধরা পরে।

জাপানের পররাষ্ট্র মন্ত্রনালয় জানিয়েছে, ৬০ বছর বয়সী এক জাপানী নাগরিক উহানে মৃত্যুবরণ করেছেন, তিনি ভাইরাস আক্রান্ত ছিলেন বলে মনে করা হচ্ছে।

চীনের মূলভূখন্ডের বাইরে,শুধুমাত্র ফিলিপাইনে এক চীনের নাগরিক এবং হংকং-এ ৩৯ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

Facebook Comments