করোনা আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। মঙ্গলবার (৭ জুলাই) ব্রাজিলের স্থানীয় সময় দুপুরে তিনি নিজেই এই তথ্য জানিয়েছেন। আন্তর্জাতিক গণমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেল।

জাইর বলসোনারো বলেন, ‘ভয়ের কোন কারণ নেই। এটাই জীবন। এবং জীবন চলমান। আমার জীবন ও ব্রাজিলের ভবিষ্যত বিনির্মাণে যে দায়িত্ব ঈশ্বর দিয়েছেন তার জন্যে তাকে ধন্যবাদ।’

এর আগে সোমবার (৬ জুলাই) জাইর করোনা উপসর্গ থাকায় পরীক্ষা করান। ওই সময় প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেছিলেন, ফুসফুসের পরীক্ষা করিয়ে এই মাত্র হাসপাতাল থেকে ফিরলাম। ফুসফুস ঠিক আছে। কোভিড-১৯ উপসর্গ থাকায় পরীক্ষা করিয়েছি , কিন্তু সব ঠিক আছে।
প্রেসিডেন্ট জাইর বলসোনারো শুরু থেকে করোনাকে পাত্তা দেননি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত তিনিও ট্রাম্পের সুরে সুর মিলিয়ে কথা বলেছেন। তবে এখন তাকেও মাস্ক পরতে দেখা যাচ্ছে। কিছুদিন আগে শতশত মানুষ নিয়ে রীতিমতো র‌্যালিতে হেঁটেছেন তিনি।

করোনাভাইরাসে ব্রাজিলের অবস্থা দিনকে দিন খারাপ হচ্ছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী আক্রান্ত এবং মৃতের তালিকায় তারা দ্বিতীয় স্থানে। শীর্ষে যুক্তরাষ্ট্র। লাতিন আমেরিকার সবচেয়ে বড় দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ১৬ লাখ ২৬ হাজার ৭১ জন। মারা গেছেন ৬৫ হাজার ৫৫৬ জন। সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।

Spread the love

Facebook Comments