করোনায় নতুন আক্রান্ত ৯৩০, মৃত্যু ১৬

গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৭৮২টি নমুনা পরীক্ষায় দেশে ৯৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত ২০ হাজার ৯৯৫ জন।

এ পর্যন্ত মারা গেছেন ৩১৪ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। এরা সবাই পুরুষ এবং ১২ জন ঢাকার বাসিন্দা। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ১১৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছেন ২৩৫ জন।
আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

গতকালের চেয়ে আজ ২৭২ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৪১ জন। যদিও আজ ঢাকার ২০টি পরীক্ষাগারের মধ্যে ৮টির ফলাফল এখনো পাওয়া যায়নি। আজ দেশের ৪১টি পরীক্ষাগারের মধ্যে ৩৩টির ফলাফল জানানো হয়েছে বলে অতিরিক্ত মহাপরিচালক জানান।

ডা.নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৫০১টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ৯ হাজার ৫৩৯টি। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ঢাকায় ১২টি ও ঢাকার বাইরের ২১টিসহ দেশের ৩৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ৬ হাজার ৭৮২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৬৭ হাজার ২৯৪টি।

Facebook Comments