করোনা রোগীদের পাশে ‘লাভ ফর চট্টগ্রাম’

আবারও জীবন রক্ষাকারী মেডিক্যাল ইক্যুইপমেন্ট দিলো লাভ ফর চট্টগ্রাম। চট্টগ্রামে বেড়ে ওঠা, সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা নিজ নিজ কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত কিছু মানুষের উদ্যোগ ‘লাভ ফর চট্টগ্রাম’ এর পক্ষ থেকে এবার চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে দেয়া হলো করোনা আক্রান্ত রোগীদের জন্য একটি হাই ফ্লো নাজাল ক্যানোলা, নন রিব্রিদেবল ও অতি জরুরি ওষুধপত্র। লাভ ফর চট্টগ্রাম এর আগে নগরীর জেনারেল হাসপাতালে ১০টি অক্সিজেন সিলিন্ডার, নন রিব্রিদেবল মাস্ক, এন৯৫ মাস্ক ও পিপিই সামগ্রী এবং মা ও শিশু হাসপাতালে দু’টি হাই ফ্লো নাজাল ক্যানোলা, নন রিব্রিদেবল মাস্ক, এন৯৫ মাস্ক ও পিপিই, সিএমপি- বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালে হাই ফ্লো নাজাল ক্যানোলা, এন৯৫ মাস্ক প্রদান করেছিলো।

এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মূল্যবান জীবন রক্ষাকারী এ সামগ্রীগুলো হস্তান্তর করেন লাভ ফর চট্টগ্রামের অন্যতম উদ্যোক্তা চট্টগ্রামে রাশিয়ার অনারারি কনসাল আর্কিটেক্ট আশিক ইমরান, ফিনলে প্রোপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক মোফাখ্খারুল ইসলাম খসরু, বিশিষ্ট ব্যবসায়ী আতাউল হাকিম খসরু। চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের পক্ষে এ সামগ্রীগুলো গ্রহণ করেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডাক্তার বিদ্যুৎ বড়ুয়া।

অনুষ্ঠানে ডাক্তার বিদ্যুৎ বড়ুয়া লাভ ফর চট্টগ্রামের ভূয়সী প্রশংসা করে বলেন আজ সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তি পর্যায়ের প্রচেষ্টায় করোনা মোকাবেলায় ঘুরে দাঁড়িয়েছে চট্টগ্রাম। খুব অল্প সময়ে চালু হওয়া চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল এর জ্বলন্ত প্রমাণ। তিনি লাভ ফর চট্টগ্রামের এই উদ্যোগকে অভিনব আখ্যায়িত করে বলেন প্রতিষ্ঠিত বন্ধুদের এমন উদ্যোগ সত্যিই অনুকরণীয়।
লাভ ফর চট্টগ্রামের অন্যতম উদ্যোক্তা চট্টগ্রামে নিযুক্ত রাশিয়ার অনারারি কনসাল আশিক ইমরান চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের কার্যক্রমে লাভ ফর চট্টগ্রাম এর অংশগ্রহণকে নগরবাসীর দুঃসময়ে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের উজ্জ্বল দৃষ্টান্ত বলে উল্লেখ করে বলেন শুধুমাত্র বিপর্যয়ের সময়ই বৃহত্তর স্বার্থে আমরা আমাদের নিজস্ব গন্ডি থেকে বেরিয়ে আসি, মানুষের সেবায় এভাবে পাশে দাঁড়াই।

চট্টগ্রাম ফিল্ড হসপিটাল ছাড়াও আজ লাভ ফর চট্টগ্রাম এর পক্ষ থেকে আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং মিসকিন শাহ মাজার এর জন্য পিপিই প্রদান করা হয়।

তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন লাভ ফর চট্টগ্রাম এর অন্যতম উদ্যোক্তা মেঘনা গ্রুপের উপ ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট গীতিকবি আসিফ ইকবাল।

Spread the love

Facebook Comments