উত্তরাঞ্চল ও উত্তর পূর্বাঞ্চলের নদ নদীর পানি বৃদ্ধি পেতে পারে

দেশের উত্তরাঞ্চল এবং উত্তর পূর্বাঞ্চলের প্রধান নদ নদীর পানি সমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে। বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ও ভারতের আবহাওয়া অধিদফতরের গাণিতিক আবহাওয়া মডেলের তথ্য অনুযায়ী আগামী ৭২ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল,উত্তর পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ,আসাম ও মেঘালয় প্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। ফলে এসময় উত্তরাঞ্চলের এবং উত্তর পূর্বাঞ্চলের প্রধান নদ নদীর পানি সমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে।

ব্রহ্মপুত্র, যমুনা নদ নদীসমূহের পানি সমতল স্থিতিশীল রয়েছে যা আগামী ২৪ ঘণ্টায় বৃদ্ধি পেতে পারে। আজ বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপার মেঘনা অববাহিকার প্রধান নদ নদীসমূহের পানি সমতল হ্রান পাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় এ অঞ্চলে নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পেতে পারে।

গঙ্গা-পদ্মা নদীসমূহের পানিসমতল স্থিতিশীল রয়েছে,যা আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত পানি সমতল স্টেশনের মধ্যে বৃদ্ধি ২৭ টা, হ্রাস ৭০ টায়,অপরিবর্তিত রয়েছে ০৪ টির।

দেশে গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জ ১৩৫ মিলিমিটার, লরের গড় ১২৫ মিলিমিটার, মহেশ খোলা ৭৩ মিলিমিটার,কক্সবাজার ৬১ মিলিমিটার, ছাতক ৬০ মিলিমিটার, দূর্গাপুর ৫৭ মিলিমিটার,নাকুয়া গাঁও ৫২ মিলিমিটার,বরগুনা ৫২ মিলিমিটার এবং টেকনাফ ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

Spread the love

Facebook Comments