অর্থনীতিবিদ আনিসুর রহমান পাঠচক্র আগস্টে

প্রখ্যাত অর্থনীতিবিদ আনিসুর রহমানকে নিয়ে ৩ আগস্ট থেকে পাঠচক্র পরিচালনা করবে বাঙলার পাঠশালা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে আয়োজিত এ পাঠচক্রের জন্য নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। নিবন্ধনের শেষ তারিখ ২ আগস্ট।

‘বাংলাদেশের রাজনৈতিক অর্থনীতি :অধ্যাপক আনিসুর রহমান পাঠ’ শীর্ষক এ পাঠচক্রে ক্লাস নেবেন অর্থনীতিবিদ রেহমান সোবহান, এম সাইদুজ্জামান, কাজী খলীকুজ্জমান আহমদ, মসিউর রহমান, আতিউর রহমান, সালেহউদ্দিন আহমেদ, সাজ্জাদ জহির, মুস্তফা কে. মুজেরী, ড. কে এ এস মুর্শিদ, আবুল বারকাত, এম এম আকাশ, মোস্তাফিজুর রহমান, বিনায়ক সেন, স্বপন আদনান, আহমেদ কামাল, মইনুল ইসলাম, শামসুল বারী, খুশী কবির, মেঘনা গুহঠাকুরতা ও শবনম ফেরদৌসি।

আগস্ট থেকে নভেম্বর পর্যন্ত প্রতি শনিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ আলোচনা হবে। পাঠচক্রের ১২টি বিষয়ের মধ্যে রয়েছে- অধ্যাপক আনিসুর রহমানের জীবন ও কর্ম, নতুন ধ্রুপদী অর্থশাস্ত্রে তার অবদান, তার অর্থনৈতিক গবেষণা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধ-উত্তর বাংলাদেশে তার ভূমিকা, সমাজতন্ত্র নিয়ে তার মূল্যায়ন, তার রবীন্দ্রচর্চা, বঙ্গবন্ধুচিন্তা, দারিদ্র্য ও বৈষম্য ভাবনা ইত্যাদি।

এ সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.bpathshala.org ওয়েবসাইটে। নিবন্ধনের জন্য মোবাইল নম্বর :০১৯১৪-৪৪৪৩২০, ০১৬৮৫-৭৬১৬৩৪, ০১৭৬৭-৮৩৮১৮৯। ই-মেইল :[email protected]। আসন সংখ্যা সীমিত। পাঠচক্রের পর অংশগ্রহণকারীদের সার্টিফিকেট দেওয়া হবে। তাদের শ্রেষ্ঠ তিনটি লেখাকে পুরস্কৃত করা হবে। পুরস্কারের অর্থমূল্য যথাক্রমে ২০ হাজার, ১৫ হাজার ও সাড়ে সাত হাজার টাকা। সংবাদ বিজ্ঞপ্তি।

Facebook Comments