অভিনেতা মোশাররফ করিমের জন্মদিন আজ

Avatar

নিজস্ব প্রতিবেদক

মোশাররফ করিম

অভিনেতা মোশাররফ করিমের জন্মদিন আজ। ১৯৭২ সালের ২২ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। তার অভিনয় দক্ষতা জন্ম নেয় সেই স্কুল থিয়েটার থেকে।

এসএসসি পাস করে ১৯৮৬ সালে ঢাকায় এসে নাম লিখিয়েছিলেন নাট্যকেন্দ্রে। সেখানেই পেয়েছিলেন তারিক আনাম খান, ঝুনা চৌধুরী, জাহিদ হাসান এবং তৌকির আহমেদের মতো মানুষজনের সাহচর্য।

ছোটপর্দায় ক্যারাম নাটকের পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। সালাউদ্দিন লাভলুর ধারাবাহিক ‘ভবের হাট’ নাটকে অভিনয় করে দারুণ দর্শক প্রিয়তা পান।

২০১৩ সালে তিনি মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘টেলিভিশন’ সিনেমাতে অভিনয় করেন। বক্স অফিসে ঝড় তুলে দেয় এই সিনেমা। এরপর অজ্ঞাতনামা, হালদা, কমলা রকেটের মত সিনেমায়ও অভিনয় করেন অভিনেতা।

‘পিক পকেট’, ‘লস প্রজেক্ট’ কিংবা তৌকির আহমেদের ‘দারুচিনি দ্বীপ’ থেকে শুরু করে মোস্তফা সরয়ার ফারুকীর ধারাবাহিক নাটক ‘৪২০’, সবখানেই সমান সাবলীল মোশাররফ করিমকে সবিস্ময়ে আবিষ্কার করেছেন এ দেশের ছোটপর্দার দর্শক। ‘জয়যাত্রা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে যাত্রা শুরু। তৌকীর আহমেদের ‘রূপকথার গল্পে’ একটি অতিথি চরিত্রে কাজ করেন।

এ ছাড়াও জিম্মি, দুই রুস্তম, অন্তনগর, ফ্লেক্সিলোড, কিংকর্তব্যবিমূঢ়, আউট অফ নেটওয়ার্ক, সাদা গোলাপ, ৪২০, জুয়া, সুখের অসুখ, সিরিয়াস কথার পরের কথা, সন্ধান চাই, ঠুয়া, লস, সিটি লাইফ, বিহাইন্ড দ্য সিন তার কিছু বিখ্যাত নাটক।

Facebook Comments